তুমি অনুভব করতে পারো ?
.
আমি যদি লেখি......
সন্তানের লাশ
কাঁদে তুলে বাবার
ফুঁপিয়ে ফুঁপিয়ে
কাঁদার কথা !!!


যদি লেখি গভীর রাতে
বালিশ মুখে চেপে
এক তরুনীর
শব্দহীন কান্নার
কথা !!!


অনুভব করতে পারো তুমি?
যতটা আমি অনুভব করি


রাত এলেই পতিতা রা সবার
আড়ালে লুকিয়ে লুকিয়ে কেঁদে যায়


বৃদ্ধ মায়েরা তার সন্তান দের
থেকে আঘাত পেয়ে
চোখের জল মুছতে
মুছতে এনে দেয়
ভোর কিংবা ফজরের আযান


তার সব কিছু অনুভব কর তুমি
যেই অনুভতি আছে লেগে
এই লেখায় ?