আমাকে আমার মত
ভালোবাসেনি কেউই
পেরে উঠেনি কখনো !!


আমার ছেঁড়া জামার...
আড়ালে লুকানো
এক গুচ্ছ নিষ্পাপ
ভালোবাসা কে
কেউ বোঝেনি
শুধু দারিদ্রের অপরাধে
আমায় কাছে ডাকেনি !
..
আমার কষ্টে
আমি কেঁদেছি একাই
কাধে হাত রেখে
কেউ আমার অশ্রু মুছে
দেয়নি
পারেনি কেউ বুঝতে
আমার হাসির আড়ালে
লুকানো মনের
করুন ব্যথাটির কথা !!


বহু বার
বলতে চেয়েছি
আমার না বলা কথা
শুনতে চায়নি কেউই
প্রয়োজন মনে করেনি হয়ত


ভালোবাসি বলে কত
তরুনী
এসেছিল জীবনে
আসলে
ভালোবাসতে
পারেনি কেউই


দিনে দিনে হয়ত
দুরের মানুষ
আত্মীয় হয়ে
উঠেছে
বন্ধু
হয়ে উঠেছে
অনেকেই


কিন্তু আপন
হয়ে উঠেনি
কেউই
বোঝেনি
আমার
এই নিষ্পাপ
মন কে
শুধু আমি বুঝেছি
আমাকে


ভালোবেসেছি আমাকে আমি


আমি যদি কখনো
চলে যাই
ঐ মেঘের মত
দুরে কোথা ও
ভেসে
তবে যে আমার
কাছের মানুষরাই
আমাকে মাটির
নিচে দিয়ে আসবে... একা


বুঝবে না...


আমার মত ভালোবাসবেনা
আমাকে কখনো