আজও চিনা হল না তোর
ভালোবাসা ..!
চল্লিশটি বছর এক সাথে ঘর করে
ভালোবাসার স্বাধীনতা ছেড়ে
গনতন্ত্রের পথ ফেলে
নৈরাজ্যের পথে ...
তোর আমার বিয়ের চল্লিশটি
বছর যেন ইউরোপ থেকে
মার্কিন
ইরান থেকে ফিলিস্তিন..
এতো খন্ড অখন্ড
ব্যথা সয়ে আছি
বুকে...


চল্লিশটি বছর
এলাম তোর জ্বালায়
নিজেকে কেটে কেটে


তবু যে কি আশ্চর্য
ভালোবাসা !
এত টা হানাহানি
উশৃংখল যুদ্ধ পেরিয়ে


আজও ভালোবাসি তোকে