যদি কভু শোন কোথাও
পরে আছে কোন ব্যর্থ
মানবের লাশ......
শুকনো পাতা ঝরার মত
ঝরিয়াছে ব্যথিয়া নিলাকাশ ।


তবে হে বন্ধু !
জেনে নিও সে জন আমিই হব
আমারি যে আকাশ ব্যথিয়া
নিলাকাশ আসে সর্বনাশ


কোথা থামিবার সময়
ছিল বলে আমার
থামিয়াছিলুম আমি তাই
আজ যে আসিয়াছে ডাক চলে যাবার...
তাই আর পৃথিবী না দিল ঠাই