পথের শেষ প্রান্তে দাঁড়িয়ে আছি !!
ভাবছি আর কোথায় যাবো ,
চলার গতি  হয়েছে  স্তিমিত ।
এখানেই শেষ ।


সামনে এগোবার আর পথ নেই  
শুধুই রয়েছে তিনশ" ফুট নিচের জলপ্রপাত ।


এবরো থেবরো পাহাড়ের চূড়ো জলপ্রাপাতের পাশ দিয়ে মাথা উচু করে আছে ।
  পিছাবো ?


.... না তাহলে ইতিহাসের আস্ত কুড়ায়
হব নিক্ষিপ্ত ।


এগোবো ?


তবে তাই হোক  ।
পথের এখানেই শেষ বলেই
শেষ কে করতে হবে জয় ।