তোকে ছাড়া আজ আমার
সময় গুলো
খুব বেশি একাকি রে !


আমার মনের আকাশে
আজ আর চাঁদ হাসে না !
চুপটি করে শুধু
আমাকে কাঁদিয়ে যায়
আকাশের কান্নার মত !


বিবেকের আগুনে অনেক
আগেই আমার ঘুম
ছাই হয়ে গেছে রে
একটু বালিশে মাথা
রেখে
কাঁদতেও পারিনা
বুকে জমাট বেধে
আছে সব হাহাকার !


জানিস.. তুই নেই বলেই হয়ত
সময়ের নিষ্ঠুর আচরনে
আমাকে আমার আর ভালো
লাগে না !


আয়নায় নিজেকে দেখে
এক অস্থির শ্বাস ফেলি
কিছু হয়ত বদলে গেছে



এভাবেই কেঁদে কেঁদে
পার হয় রাত !
রাতের মধ্য প্রহর
তারপর সকাল


কিন্তু.. ভিজা থাকেই
যায়
আমার চোখ !


শিশির ভেজা ফুলের মত


শুধু তুই নেই বলে