চোখের কোনাটা মুছতে
মুছতে ভাবি


. . . সাদা একটা পায়রা
হতাম যদি
মায়া আঁকা দু" চোখ
হত আমার !!
ভালোবাসা প্রিয় মানুষের
হাতে আদর পেয়ে
লুকিয়ে থাকতাম..!!
হাসতে থাকা রমনীর
গালে লাগানো
মায়া হতাম,,
প্রেম বালকের
পিছু নেয়ার
কারন হতাম....!!


প্রান্তহীন আকাশে
উড়ে যেতাম
স্বপ্নের মত..


যেখানে
হেরে যায় এই চোখ ও !!


... ভাবনা শেষ
হতে না হতেই
চোখের কোনায় আবার
জল এসে গেলো