আমি মহা জ্ঞানী ,
জগতরে সবই আমিই শুধু জানি ।
আমি ছাড়া কেহরই নেই কোন জ্ঞানই ।


কি উচিত আর অণূচিত কি ?
আমি ছাড়া জানে না কেউ কিছুই ।


জ্ঞান পিপাসী সবাই ,
কাছে আসা আমারই , তাই জরুরী ।


জানিতে পারিবে সবাই ,
কেন না, আমিই সব জানি ।


জানতে নেই কোন দ্বিধাই ,
আমার মত জ্ঞানী , জানেনা এটুকুই ।
শুধু জ্ঞানীর সংজ্ঞাটাই ।


এটা আর এমন কি ?
এটা ছড়া যায় বলাই
আমি মহাজ্ঞানী ।