হে প্রিয় স্কুল
ভাবি তোমায় শ্রদ্ধাভরে।
কতযে দিয়াছ শিক্ষা তুমি
আমায় উজাড় করে।
শিখিয়েছ নীতি
কাটিয়েছ কত ভুল।
তাইতো তমার দানের কোন
নেই কিনারা কুল।


যতই নিয়েছি ডিগ্রি মোরা
গিয়েছি কলেজ ভার্সিটি।
তোমার শিক্ষার নেই তুলনা
নেই যে কোন ত্রুটি।


শিক্ষাগুরুদের রেখেছি যতনে
মনের গহীন কোনে।
বাহিরে কখনও দেবনা যেতে
শত ঝড়তুফানে।


দিয়েছ স্মৃতি নিত্য কতযে
জীবন চলার পথে।
সেই স্মৃতির পাতাতে পাতাতে
বন্ধু পেয়েছি সাথে।
পথকে করেছ সহজ তুমি
হয়েছ পথের সাথী।
ভুলেও কখনও তোমার স্মৃতি
হবেনা বিস্মৃতি।


তোমার দেওয়া মশাল দিয়ে
আজও যে আঁধার ভাঙ্গি।
বাঁধার সকল দ্বার খুলি
তুমিযে দিয়েছ চাবি।


হারিয়ে যাবেনা কখনও তুমি
থাকবে রক্তে মিশে।
রাখবো ধরিয়া তোমায় আমি
প্রতি শ্বাসে-নিঃশ্বাসে।