(ডিজিটাল কবি)
সুখ-পাখিরে খুঁজে বেড়ায়
হয়ে মানুষ হন্যে।
থাকেনা সুখ অপেক্ষাতে
কভু কারো জন্যে।


হাজার পাখি নিত্যদিনে
ঘুরে বেড়ায় অরণ্যে;
সুখ তারা পায় খুঁজে
যেন খুবই সহজে।


হাজার মানব লোকালয়ে
ধন্যে দেয় সুখের পিছে,
সুখ কি তারা পায় খুঁজে
পাখির মত সহজে?


একটু সুখের অন্বেষণে
আকাশ কুসম স্বপ্ন দেখে,
সুখের আশায় তাইতো মানুষ
সাত রাজার ধণ আনে ঘরে।


পূর্ণতায় যায়নারে সুখ
শূন্যতায় যায়রে থেকে,
পূর্ণতার আশায় আশায়
সপ্নতরী চলে বেয়ে।


বনের পাখি দিবানিশি
সপ্ন সুখের দেখেনারে,
অনায়াসে তবুও সে
পূর্ণ-সুখ  যায়রে পেয়ে।