(ডিজিটাল কবি)
ও মন!
কোথা গেলে পাবিরে হায়
সাদা রঙ সাদায় সাদায় ঘেরা।
সাদার মাঝেও দেখা যে যায়
কালচে রঙ দুই ধারেতে লাগা।


ও মন!
চাইনা আমি লাল বেগুনী
রং বেরং-এর সাদা ঘুড়ি
চাইরে আমি একটুখানি
নির্ভেজাল এক সাদা দড়ি।
তাইনা দিয়া বিকাল বেলা
মনের খেলার জমবে মেলা।


ও আমি......
কোথা গেলে পাব তোরে
বলব মনের জমা কথা;
তোর ঠিকানা দেনা ওরে,
থাকিসনা আর যথা তথা।
ক্লান্ত আমি
আগামী দিন আজ অচেনা।
ওরে!
সান্ত্বনা দে,সাদা আমায় মেখে দেনা।
যন্ত্রণা নে, আমার থেকে
মনে ওরা দিল হানা।
ওরে আমি...
কদিন পরে নাহয় গিয়ে
মিটিয়ে দেব দেনা।
দে...না,
একটু সাদা দেনা।