আমি ভালবাসি স্বাধীনতা
নিজ মনে লিখি কবিতা।
কোন মানবের সৃষ্ট ধারায়
আমি মানব এই ধরায়
শিকল পায়ে পথ চলিনা।


কোন ধারা দেখে দেখে
ধরার মাঝে চোখটা রেখে
আমি কভু লিখিনা।


লিখে যাই আমি সেটা,
পুরন করি খাতা;
মনের মাঝে আমায় যা
দেয় ভরে বিধাতা।


সেটাই আমার আশা
যত আছ লেখক-লেখিকা;
কোন ধারায় বন্দী থেকনা।
মন পাখিকে মুক্ত রেখে
মুক্ত ডানায় যাওরে উড়ে।


যদি তা না হয় তবে
নতুন ধারা কিভাবে
জন্ম নেবে ভবে,
নতুন সপ্ন দিয়ে
দিবে ভুবন ভরে।


ওদের জন্ম নেবার
অধিকার দাও,
ওদের ধবল ধরার
মুখ দেখাও।
নিজ নিজ ধারায়
ভেসে যাও কবি
নিজ মনে আঁক
নতুন ছবি।


ধারা! এবার
বলছি তোমায়;
দিওনা বাধা
স্বাধীনতায়।
মম মন
করোনা হত্যা
তবে যে মন
বলবেনা কথা।