এত মানুষের ভিড়ে
পরি আমি দাঁড়িয়ে।
তবু কেউ যেন নেই
কেউ যেন নেই
সবই যেন খুব দুরে।


এত মানুষের ভিড়ে
ডাকি হাত বাড়িয়ে;
তবু কোন সাড়া নেই
কোন সাড়া নেই
কেউ যেন নাহি শোনে।


এত গায়কের ভিড়ে
ডাকি সুরে সুরে;
তবু কোন গান নেই
কোন গান নেই
সবই যেন বেসুরে।


এত পাখিদের ভিড়ে
ডেকে যাই আমি ভোরে;
তবু কোন তাড়া নেই
কোন তাড়া নেই
সবই যেন ডানাহীনে।


এত বাগানের ভিড়ে
ফুল নেব আমি চিনে;
তবু কোন ফুল নেই
কোন ফুল নেই
যেন শূন্যতা বাগানে।


এত গান গাই
এত সুর দেই
এত ভাষা দেই
এত লিখে যাই;
তবু কেউ যেন নাহি শোনে।
কেউ যেন নাহি শোনে।