আনত নয়নে বারি   ক্লান্তি রুখিতে নারি
পুরানো  স্বপন  অবশেষ ,
সময় উঠিছে মেতে   নব হিল্লোল পেতে
হেরিয়া বরষের শেষ ।


স্থিমিত হৃদয় মাঝে   প্রেমের এ সুখলাজে
কাকলির হেরি নব বেশ,
আশার সুখাভিসারে    প্রিয়ের সমবিহারে
আসিছে নব বরষের রেশ ।