প্রেমের সাথে দেখা হল
        চাপা কাকিমার বাড়ি
গায়ে তার ফুলকি চাদর
       নীল কালারের শাড়ি ।


চোখের কাজল দারুন ছিল
             এক্কেবারে খাসা,
মেঘলা চুলে মনে হল
           বাবুই পাখির বাসা ।


হাতে ছিল মোমবাতি তার
               আগুন একহাতে,
জালল আগুন হৃদয়ে আমার
           লোডসেডিঙের রাতে ।


“এইযে প্রেম, বাড়ি কোথায়
       কই, দেখিনি তো আগে ?”
চড়ুইভাতি মনের ভিতর
           প্রেমকে দেখে জাগে ।


দু’এক পসলা বৃষ্টি জোটে
           এই মনের বারান্দায়,
ভাবনা শুরু প্রেম কে নিয়ে
           উদাস পাগল হাওয়ায়...
                                
                              ---অরিন্দম