চলে গেলে কেউ মনে রাখে না।
পাখিডাকা ভোর- না বলা কথা বাকিই থেকে যায়,
স্বর্গ নরক বলে কিছু নেই কোথাও
চলে গেলে সবটুকু বাকি থেকে যায় ।


নিয়ম ভেঙ্গে ডানামেলা- মেঘলা বিকেল-
বৃষ্টি ভেজা কাক- প্রেমিকার চড়-
এমনকি হলুদ হলুদ সন্ধ্যায়
যখন ছাতা হারিয়ে যায়,
ভিজে পাজামায় রাস্তা ছুট ।
সব ছায়া হয়ে যায়,
ছাদে ওঠার পর সব হাওয়া হয়ে যায়,
চলে গেলে সবটুকু বাকি থেকে যায় ।