যাবার আগে সে শুধু একবার
তার নাম ধরে ডাকতে বলেছিল আমায়।
আমিতো তাতেই জন্ম পার করে দিলাম;
বহুবার ঘরে ফেরার বাহানায় ফেরা হল না।


বেশ কেটে যায় দিন,
পোকা মাকড়ের সাথে থাকি...


তারপর তার সাথে আর দেখা হল না,
দেখা হলে এবার বলব-
আমাকে নাম ধরে ডাকতে বলেছিলে তুমি,
আসলে তোমার নামটাই তো জানা ছিল না...
                                       -অরিন্দম