শ্রাবণ ভেজা বিকেলে তোমাকে হঠাৎ আবিস্কার করলাম ।
সেই চোখ, সেই মুখের কোণে লুকানো হাসি,
সেই রঙিন ছাতা, সব কিছুই ঠিকঠাক ।
অথচ সেই বিকেলে-
তোমাকে অন্যের সাথে আবিস্কার করলাম, প্রেম ।
                                               -অরিন্দম