খোলা আকাশ মাথায় নিয়ে ট্রেন ছুটে যায়,
বৃষ্টি তখন তোমার মতো হাঁটছে খালি পায় ।
ভিজব বলে ছাতা ফেলে বেড়িয়ে ছিলাম একা
হঠাৎ করে গোপন আলোয় তোমার সাথে দেখা,
‘কোথায় এটা ? কোন ষ্টেশন ?’ ভেবে পায়না মন
এলো চুলে তুমি সুধাও- ‘আজ্ঞে, এটা বনগাওন।’
হঠাৎ দেখি নিঝুম আকাশ ডাকতে থাকে আমায়,
মনের মাঝে তখনও তুমি হাঁটছ খালি পায় ।
                                                  -অরিন্দম