তোমার হাতে বোনা সোয়েটারটা
এখনও আমাকে উষ্ণতা দেয়,
তোমার হাতের ছোঁয়া প্রতিদিন অনুভব করি ।
তুমি তোমার মতো এসেছিলে…


সেদিন হঠাৎ বেঁকে বসল রাস্তা ।
তুমি কেঁদেছিলে- আমি পাথর ।
তারপর ম্যাগাজিন পড়েছি বহুদিন
তোমাকে খুঁজে পাইনি লেখায় ।
আজকাল আমারও দু’দশ লাইন জুটে যায়,
আজকাল আমিও তোমার মতো রবীন্দ্র শুনি ।


তুমি ভাল আছো শুনে ভরসা পেলাম ।
আমি অক্ষম শুধুই ভাবতে জানি-
স্বপ্ন দেখতে জানি; আর ?
আর তোমাকে অনুভব করতে জানি
তোমার অনুপস্থিতিতে, প্রেম ।