বসন্ত আসছে জেনে-
আমার ক্লান্ত নদী স্রোত হারাল মাঝ রাতে ।
যে কটা মেঘ উড়ে গেলো পূব থেকে দক্ষিণে
তাদের জন্য গান বাঁধল মন,
নীরব রাত্রে স্লোগান বৃষ্টি তখন ।
তোমার ফেরার কথা ছিল-
ঘুম ভাঙাতে পারেনি আমার টেলিফোন ।


বসন্ত এল তোমার বাগানে;
আমার মরা ডালে কাক বসছে এখন…