গীটার মেলালেই বৃষ্টি নামতে চায়,
কাক ডাকে, মেঘ ডাকে, ফুটবলে মাঠ ডাকে
আর প্রেমিকার চুল আটকে যাওয়া বোতামে
দোল খায় আর দোল খায় ।
ছাদে একা থাকলে ঝড় ওঠে, শীল পরে
ভেজা যায় না।
মাথায় ঝুড়ি নিয়ে শীল কুড়াই।