তোর আবছায়া চুল এলোমেলো ভুল
শুধরে নিলাম,
আর কথা পিছু রাত কপালেতে হাত
মাখিয়ে দিলাম ।
তুই তুই যা চাইলি, আমাকে খুঁজলি হঠাৎ ভয়ে
মেঘ মেঘ মেঘ করল আকাশ ভাসল বৃষ্টি পায়ে...


শীত কাটিয়েছে রোদ বোকা বোকা বোধ
প্রেমিকা সকল,
প্রেম তোর হাতে মিশে চুপচাপ হেসে
খুঁজল যে কোল।
তুই তুই যা ভাবলি, আমাকে ডাকলি কোকিল ভোরে
মন মন মন কাঁদল ভীষণ হাসল বন্ধ ঘরে...


ছাদ খোলামেলা গান আমার স্লোগান
ঝড়ের বেলায়,
তোর অভিমান আজ গলার আওয়াজ
ঘুড়ির ডানায়।
তুই তুই মন গড়লি, আমাকে মারলি স্বপ্নে এসে
ঘুম ঘুম ঘুম ভাঙল জড়িয়ে ধরল পাশ বালিশে...