তোমাকে দেব বলে যে চিঠিটা লিখেছিলাম
তার ভেতরের অক্ষর গুলো পাখি হয়ে উড়ে গেলো।
তোমার মতই আর ফিরল না ।
আজ তাই জলছবি আঁকি, আর তারাদের দেখি
তাদের ভীড়ে তোমার মুখ ভেসে ওঠে।
ঠিক তার পরেই যে মেঘটি উড়ে এলো তোমার চুল বেয়ে,
আমি তাকে লিখি।
শুনেছি যে গান করে তার মন ভালো থাকে
গান বাধলাম,গান গাইলাম... অথচ
মনের খবর কেউ রাখল না ।
তোমার খোঁজ করতে গিয়ে আমি নিজেকেই হারিয়ে ফেললাম ।