কলমে লিখেছি প্রেমিকার মুখ-
সাদা পৃষ্ঠায় চেনা হাসির এককলি ।


এখানে আমি দাঁড়ানোর আগেই
যে অচেনা মেয়েটি দাঁড়িয়ে ছিল,
তার প্রতিটি নিঃশ্বাসে আমার ছয় অনু অক্সিজেন;
আর আমিও কত শতাংশ আছি ঠিক জানিনা,
কিন্তু আছি…


এলোমেলো দাগ অদ্ভুত ভাবে তাকে শরীরী করে তোলে।
নগ্নতা থেকে সম্পূর্ণ নারী, এই কলমেই।


চলতে পারিনা, থেমে থাকার ইচ্ছে নেই ।
প্রেমিকা ছুটছে যেদিকে-
আমিও কলমে কলমে এগিয়ে যাই তার গভীরে ।