গুটিসুটি মেরে বুড়ো
হাত সেঁকে আগুনে,
গিন্নি তো রেগে মেগে
জল দেয় বেগুনে ,


‘কাজ নেই কম্ম নেই
করে শুধু খাই খাই,
বুড়ো ব্যাটা মরেও না
মরলে তো বেঁচে যাই ।’


গিন্নির প্রতিদিন এই
ডাল ভাত আবদার,
বুড়ো রোজ হেসে হেসে
খাওয়া দেয় জোরদার ।