(সেই যে গেল ডাক শুনল না আর)
যদি আর না ফিরি, দ্বীপ জ্বেলো অন্য কোন সন্ধ্যায়।
তবু বসে থেকো না আমার পথ চেয়ে,
আমিতো কালো মেখেছি গায়ে ।
চোখের জল আর ধুলো মিশে গেছে আত্রির অতলে,
এখন শুধু বন্ধ্যা মাটির বুক চিড়ে ফসল ফলানোর স্বপ্ন দেখা;


ফুতপাত রাস্তায় মানুষের ভীরে
তলিয়ে যাওয়া সূর্যকে ফিরিয়ে আমি আনবই।