গুহার ভেতর শুধুই অন্ধকার,
অন্ধকারেই জ্বলে ওঠে আগুন, ঝলসায় বিদ্যুৎ ।


আমাদের অচেনা ছিল মুখ,
সিটির বাসে একসাথেই মুখ চেনা হল।
তারপর সে বলেছিল-
“আপনি কোথায় নামবেন?”
তখনও বুঝিনি গুহার ভেতরে এত অন্ধকার।


এক সাথেই উঠতাম-নামতাম,
এক সাথেই গুহায় প্রবেশ করি এখন।
সে আগুন জ্বালে আমি জল দিই...