সাদা পৃষ্ঠা ভেতর থেকে সে তাকিয়ে ছিল
আমার হতবাক চোখে; তারপর
বৃষ্টি এসেছিল ফোঁটায় ফোঁটায় এই হৃদয়ে ।
আমার ক্লান্ত পৃথিবী ঘুমোতে চাইল মুহূর্ত ভেঙে,
ঈশান কোণ থেকে জন্মানো সদ্য মেঘ
আকাশ আবীর মাখল আড়াল থেকে, বুঝিনি !
ধূসর স্ক্রিনে জ্বলন্ত গীটার অবিরাম- ক্লান্তিহীন ।


সে আমাকে চিনল না !
সে আমাকে চিনতে চাইল না !
অথচ আমি তো তার জন্য গান গেয়েছি কয়েক যুগ...