তোমার হৃদয় গুহায় বন্দি ছিলাম ।
গোপনে গোপনে আমি আলো দেখেছি,
খোলা আকাশ- ছেঁড়া মেঘ- বিষণ্ণ বিকেলের রামধনু
আর অন্য ফ্যাঁকাসে জলছবি আধখানা চাঁদ।
সুর গুলি আমায় ডাকতে ডাকতে স্বপ্নে এসেছিল।


পাষাণের বুক চিড়ে বেড়িয়ে এলাম,
গুহার বুক চিড়ে বেড়িয়ে এলাম ।