অল্প কিছু টুকরো বরফ জমল দেখি মনের কোণে
হাতরে ফিরে চাদর রাস্তায় থাকব রাতে বিছানা করে,
বৃষ্টি আমায় ভিজিয়ে দেয় ঘুম ভাঙিয়ে যত্ন করে
জ্বর এলে পাহারা দেয়- জল বেঁধে দেয় কপাল জুরে।
আমি তাকে ভুল ভেবেছি, নোংরা জলে ডেঙ্গু ওড়ে
আশকারাতে মাস্কারা চোখ খুঁজতে গেলাম অন্ধকারে ।