পাগলি তোর সাথে আমার প্রাণের আলাপ
তোর সাথে এই সময় ছোটে
গানের পাড়ের ফুলটি ফোটে।


পাগলি তোর সাথে আমার সুরের মিল,
তোর মুখে যদি সারেগামা
গানে আমার নেই যে মানা ।


পাগলি তোর সাথে আমার হৃদয় গাঁথা,
তোর সাথে দূর আকাশ পাড়ি
ধুলোয় কখনও গড়াগড়ি ।


পাগলি তোর সাথে আমার স্পর্শ বাঁধা,
তোর পরশেই ফুলগুলি সব
নতুন গন্ধে দেয় সৌরভ।


পাগলি তোর সাথে আমার বন্দি তারা,
তোর সাথে ওই আকাশ তলে-
কথা হয়, লোকে পাগল বলে ।


পাগলি তোর সাথে আমার সূর্য ওঠে,
তবুও যে তোর পাইনে সাড়া !
তাইতো আমি স্বপ্ন হারা ।


পাগলি তোর সাথে আমার ছন্দে মেলে,
তুই যদি হবি পাগলি একা-
আমিও নাহয় হলাম বোকা ।
                                             -অরিন্দম