আমার সব পাওয়া হয়ে গেছে,
শুধু তুমি বাদে ।


তোমাকে পেয়েওবা কি করতাম ?
অনেক বাকি থাকত ।
যেমন করে বাতাস- রোদ্দুর-
জল- মেঘ- ঢেউ বাকি থেকে যায় ।


তোমাকে বললে তুমি বলবে-
‘মিথ্যে ওসব ।
বাদাম খেতে খেতে প্রেম ফুরিয়ে যায়।’


সময় কুরিয়ে রেখেছি তোমার জন্য,
সাদা পৃষ্ঠার বুক খোঁজে কলম
আর বলে- ‘আজ আমি মিথ্যেবাদী’ ।