তুমি জিজ্ঞেস করেছিলে- কি চাই আমি ?
যা চাই তুমি তার কোনো যন্ত্রণাই  নও…
আমি নদী আঁকতে চাই
জল আঁকতে চাই, ডুবতে চাই;
দুম করে কোনো অচেনা রাস্তায় গুম হয়ে যেতে চাই।
যেখানে কাঁটাতার নেই
কালো অহংকার নেই;
তোমার কোনো জাত-পাত-ধর্ম নেই ।
খোলা আকাশ চাই
অফুরন্ত সমুদ্র চাই,
অচিন পাখীর মতো ঘুড়ি হয়ে উড়তে চাই ।
চোখ বন্ধ করে অনুভব নিতে চাই,
স্পর্শ পেতে চাই,
আর বলতে চাই-
মৃত্যু দূরে যাও, প্রেম কাছে এসো…