আমাকে এখনো মনে রেখেছিস তুই  !
হারিয়ে গিয়েও হারাতে দিলি না এই শূন্যতায়
তাই তোকে কোনো মিথ্যে প্রেমের পুরস্কার নয়
কোনো আশা না নিয়েই বলবো –
“যে তোরে গিয়েছিলো ছেড়ে, দূরে- বহুদূরে
  সে আমি নই- আমি নই হে মোর বন্ধুরে…”
তখন আমার গাছে কুড়ি ধরলেও তোকে দিই নি; পাছে শুকিয়ে যায়,
তখন তোর ক্লান্ত চুলে মেঘ দেখলেও ভাবিনি বৃষ্টির পূর্বাভাস ।
শুধু নিজে কুনো ব্যাঙ হয়ে শীত ঘুমে কাটিয়েছি অনুভব ।
আজ আর ঘুম ভাঙলেও অনুভুতি গুলো উদবায়ু ।
অথচ এতদিন পরেও তুই মনে রেখেছিস,
তাই আজ আরও একবার বলতে ইচ্ছে করে-
“ আমি সব হারাইয়া ভব সাগরে স্বপ্ন খানি দেখলাম না,
আমি কলম দিয়া গান লিখিলাম- হৃদয় দিয়া পড়লাম না ।
আমি ভরা গাঙে সব ডুবাইলাম কূল কিনারা পাইলাম না,
আমার মনের মানুষ মনেই ছিল মন দিয়া তারে চিনলাম না…”