স্বপ্ন ছবি আঁকবে বলে আর ক্যানভাস খুঁজে পেল না ।
একদিন জোছনার চনমনে আলোয়
পুকুর পাড় ঘেঁসে কার্বোফুরান বোতলে বসে পরল ।
রাতের বেলায় তো কাক পক্ষী তেমন বের হয় না,
তাই হয়তো কেউ টের পায়নি ।
শুধু একটা প্যাঁচা জ্বল জ্বল চোখে তাকিয়ে ছিল…


শুনেছি ওর জন্য যে নদীটি বরাদ্দ ছিল
সে একটা মেয়ে হয়ে কাকদ্বীপ সমুদ্র স্নানে গেছে,
এতো গেল তার মৃত্যুর প্রচলিত কারন।
পুলিশি তদন্তে জানা গেছে-
মৃত্যুর আগে নিজেকে শক্ত করে বেঁধে রেখেছিলো
যাতে কোনো ভাবেই আরো একটা সকাল দেখতে না হয়।
মৃত দেহের পাশে সাদা টুকরো কাগজ পড়ে ছিল
কোন কলমের আঁচড় ছিল না তাতে,
যাবার আগে সে কাউকে দোষ দিয়ে যায়নি ।