কবি হলে কি সমস্যা হবে?
কিছু কথা সাহিত্যের মাধ্যমে না হয় প্রকাশ করলাম,
বললাম না হয়
কিছু না বলা কথা।
খুব কি দোষ হবে!
সাহিত্যের মাঝে নিজেকে হারানোর চেষ্টা করলে,
নিজেকে এক অন্য জগতের সাথে পরিচয় করালে!


কেউ কি বাধা দিবে?
উদাসীন হয়ে যদি দিন কাটাই,
নিজেকে কষ্টের সাগরে ডুবে যেতে দেই
একাকীত্বে যদি নিজের সুখ খুজে পাই,
ভুলে যাই এ সমাজের নিয়ম
তবে কী কেউ সত্যি কষ্ট পাবে?
আচ্ছা,,
খুব কি অপরাধ হয়ে যাবে!
কাব্যকে ভালোবেসে যদি
নিজের ভালো থাকা  বুঝে নেই
পেয়ে যাই অবিরাম আনন্দ এক চিলতে রোদের মতো।


দোষ হবে কি যদি কবি হই!
শব্দ ছন্দে মেতে রই,
অলীক সে অদ্ভুত স্বপ্নে জেগে  রই,
সাহিত্যের রসে মুগ্ধ হই!৷