আমি এক কবিতা লিখবো
            শুধু সময় গুনছি,
আশা করছি অদ্ভুত এক কবিতায়
          ফুল,পাখি,প্রজাপতি
প্রেমিকের ভালবাসা,অশ্রু আর বেদনায় ।
            নুয়ে নুয়ে পড়া
   জীবনের সাজানো রঙ্গমঞ্চ নয় ।
    এক সঙ্গে সূর্য এবং চন্দ্রগ্রহন,
ঝড়,বন্যা,বজ্র,ভুমিকম্প,অগ্ন্যুৎপাত ।
  এক সঙ্গে জীবন আর মৃত্যুর লীলা
    তারপর সময়ে সময়ে সংঘর্ষণ ।
    ঠিক চকমকি পাথরের মত
     তাতেই জ্বলে ওঠা আগুন ।
  পুড়িয়ে সব ছারখার করে দেবে
   কবিতার সমাপ্তি সেখানেই ।