ভাবি না আর তোমার কথা
           যখন শূণ্যতা অনুভব করি
   তখন মনে হয়,তুমি পাশে থাকলে
               ভালো লাগতো ।
  তোমাকে ভেবে কষ্টকে ডেকে আনি না
    একাকিত্ব যখন আমায় পেয়ে বসে
       তখন তুমি ভাবনাতে আসো ।
তোমাকে ভেবে চোখে আর জল আনি না
    যখন অনুভবের কথা বলার জন্য
   কাউকে খুঁজে পাই না নিজের পাশে
   তখন মনে হয়,তুমি পাশে থাকলে
        হয়তো হালকা হতে পারতাম ।
তোমাকে ভেবে মনে আর ব্যাথা আনি না
       যখন একা একা পথ ধরে হাঁটি
মনে হয় যেন আমার চারপাশ রসিকতায় ভরা
তখন ভাবি পাশে থাকলে উপভোগ করা যেত ।
      তোমার হাত দুটি ধরে চলতে
          পারতাম নির্ভাবনায় ।
তোমাকে মনে করে নিজেকে হারাতে চাই না
যখন টাইটনিক দেখি একলা ঘরে বসে
  তখন মনে হয়,তুমি থাকলে হয়তো
    আবেগময় সময়টা কাটানো যেত ।
তোমাকে ভেবে আর সময়টা কাটাতে পারি না
  যখন একা রাতের আঁধারে আকাশের
           পানে চেয়ে থাকি,
    তখন মনে হয় তুমি থাকলে হয়তো
      আকাশের তারা গোনা যেত ।
তোমাকে ভেবে আর মনের আগ্নেয়গিরিটাকে
          জ্বালাতে চাই না
   যখন কিছু অর্জন করে আনন্দ পাই,
ঠিক তখনি মনে হয়,তুমি থাকলে হয়তো
   নিজের সুখটাকে ভাগাভাগি করতাম ।
  যত বারে বলি তোমাকে আর মনে করি না
কিন্তু তোমাকে যে ভুলতে পারি না ।
     প্রতিমূহুর্তে তুমি আমার দুচোখে
        বৃষ্টির ধারা নিয়ে আসো ।
তুমি ছাড়া হয়তোবা জীবনকে এগিয়ে নেয়া সম্ভব
কিন্তু মনের ভালবাসা-অতীতকে ফেলে অসম্ভব ।
     জীবন পথের আড়ালের কষ্টটা বারবার
                     হানা দেয় ।
      চোখের জল আর ধরে রাখতে পারি না
          তুমি থাকলে হয়তো আমার সাথে
     তুমিও হারিয়ে যেতে আমার জীবনের পথে ।