আমার একটি দিন কখন আসবে
     সেইদিন সবার চক্ষু নদীস্রোতে ভাসবে ।
         একটি দিন আমার আসবে কখন
  সেইদিন দিবে আমায় ভালবাসার ক্রন্দন ।
      আসবে কতদিন পর ঐ একটি দিন
   সেইদিন বাজিবে গো আমার সুখের বীণ ।
   কত দিনের কষ্টে পাওয়া একটি দিন পাব
কাঁদবে সবাই আর আমি অসুরের মত হাসব ।
      ওগো,কত কষ্ট আর কত করব কষ্ট
     বেসেছি মানুষেরে ভালো একথা স্পষ্ট ।
      আসবে কোনদিন,ঐ দিন আমি বুঝব
মুখে বাসে নি ভালো অন্তরে বেসেছে প্রমাণপাব।