ওগো তুমি প্রশ্ন করেছো আমার মাকে নিয়ে !
   যে মা দশমাস দশদিন কষ্ট করেছে গর্ভে নিয়ে ।
মা আজো বেঁচে আছে তার সন্তানকে কাছে পেয়ে ।
যে মা জাত ছেড়ে পরিবারকে ছেড়ে আজ বাবার ঘরে ।
  যে মা সন্তাঙ্কে সুখে রাখার জন্য অফুরন্ত কষ্ট করে ।
   সে মাকে নিয়ে তুমি অভিযোগ করেছো উচ্চস্বরে ।
    ওগো,আমার বাবাকে ঘিরে প্রশ্ন করেছো তুমি !
      বাবা হারা বাবার বড় আদরের সন্তান আমি ।
যে বাবা নিজেকে নিজের মত গড়েছে জানে অর্ন্তযামী ।
  বাবা আমার সব ভুল ক্ষমা করে দেখিয়ে দেয় পথ ।
     যে বাবা আজো টানছে সন্তানের জন্য যাত্রারথ ।
       আমার কাছে জানতে চাও সেই বাবার অর্থ ।
       বেঁচে আছি আমি সেই বাবা মায়ের সন্তান
     করব না সহ্য,করব না কোনোদিন ক্ষমাপ্রদান ।