ধীরে ধীরে অস্পষ্ট হয়ে যাচ্ছে পৃথিবী
            চোখ বন্ধ হয়ে যাচ্ছে,নাকি
পৃথিবী অন্ধকার হয়ে যাচ্ছে,বুঝতে পারছি না ।
    চোখের সামনে দুলছে সব অস্পষ্ট ছবি
             কিছু কাজ ছিল বাকি
শেষ করার সময় করে উঠতে পারছি না ।
       দশটা বছর ঘুমিয়ে পার করেছি ।
            বাকিটা সময় অলস ।
  এপারের অলস সময়,ওপারে নিস্তদ্ধ রাত
  সামনে পুরো পৃথিবী,পেছনে খালি হাত ।
    দু'পা আমার অসাড়,ক্লান্তি ভরা শরীর ।