ভোর রাতে ঘুমন্ত বেলায় দু'টি হাতে
      হাত রেখে,পূরণ করলে তুমি তাতে
             আমার হাতের সৌন্দর্য ।
   একাকিত্বের আসন ছেড়ে কাছে নিয়ে
   সঙ্গী করে,আলোয় দিলে তুমি ভরিয়ে ।
  ভেঙ্গে যাওয়া স্বপ্নটাকে জেগে দিলে তুমি
স্বপ্নের নীড় গড়তে ছেড়ে দিলে মনের ভূমি ।
     বিষন্ন চেহারাটাতে ফুটিয়ে দিলে ফুল
    বালুচরে ভরা নদীটাকে গড়ে দিলে কূল ।