সেই যে হাঁটা শুরু করেছি; পিচঢালা রাস্তায়
  আজো থামিনি,নেই বিশ্রাম আছি শুধু শঙ্কায় ।
     কখন যে মরিচীকার স্বপ্নে হারিয়ে যাব
বালু-সিমেন্ট খসে যাওয়া ঘরে রূদ্ধ হয়ে রব ।
আলোর রাজার তাপে পুড়িয়ে যাব ধীরে ধীরে
   ভেসে যাব নাকি কোন অতল নদীর তীরে ।
   সেই যে হাঁটা শুরু করেছি; পিচঢালা রাস্তায়
   আজো থামিনি,নেই অর্জন শুধু অবহেলায় ।
   পাথর ভেঙ্গে পেয়েছি শুধু বেঁচে থাকার দয়া
ভালবাসা চাইতে গিয়ে হারিয়ে ফেলেছি নিজের ছায়া ।
  শ্রমের তরে সম্মান চেয়ে পেয়েছি সবার তাচ্ছিল্য
  বিসর্জন দিয়েছি অনেক,শেষে পায়নি কোন মূল্য ।
   সেই যে হাঁটা শুরু করেছি,পিচ ঢালা রাস্তায়
  আজো থামিনি, নেই ফেরা পথ শুধু হতাশায় ।
একাই এসেছি পথে পৌছাব একা তাহারি রথে
আসার স্মৃতিটুকু কাঁদায় ফিরতে পারি না ঐপথে ।
চলার পথ ফুরিয়ে যাবে আমার চিরকালের তরে
হারিয়ে যাব আমি আবার আলো কিংবা অন্ধকারে ।