প্রতিদিন ট্রেনটার পানে চাহিয়া থাকি
ঝিক ঝিক রবে চলে যায় অদূর গন্তব্যে ।
   মনে হয় এই বুঝি পা দিলে প্লাটফর্মে
     দু'পায়ের নুপূর বাজার শব্দ নেই ।
     হুইসেল দিল কিন্তু অনেক মানুষ
  তোমাকে কখনো খুঁজে পাই নি সে ভীড়ে ।
  ট্রেনটি ছাড়ল, চোখে-মুখে ক্লান্তির ছাপ ।
   বড় বিষাদ, কি যাতনায় হারিয়ে যাই
     দূর অজানায়, প্রতিদিনের মতো
      হৃদয়ে একরাশ ব্যাথা নিয়ে ।
       ফিরে যাই অন্ধকার ঘরে ।