আকাশ,বাতাস,পাহাড় সবুজ বনালী ঘেরা
         প্রকৃতি সুন্দর,আরো সুন্দর জীবন,
   এই সুন্দর জীবনে আরো সুন্দর বেঁচে থাকা
   মৃত্যুর চেয়ে এই সুন্দর জীবন হচ্ছে কঠিন ।
           নদ-নদী যেমন অজানা গন্তব্যে
           যেতে যেতে হয় আকা-বাঁকা ।
    সেই রুপ এই সুন্দর জীবনও আকা-বাঁকা
কখনো দুঃখ,কখনো সুখ আবার হাসি বেদনায়
          হোচট খায় যেমন ঝর্নার পানি ।
    উঁচু জমিনে হোচট খেয়ে কখনো এগিয়ে
               কখনো হেরে যায় ।
        জীবনে দুঃখ-কষ্ট-লাঞ্চনা-সুখ
            সবি ভোগ করতে হয়,
       তাই জীবন হচ্ছে কঠিন,মৃত্যু তা নয় ।