জীবনের অনেকটা পথ পেরিয়ে
        হঠাৎ থমকে দাড়ালাম ।
     মনের গভীরে ডাক দিলাম
        দেখলাম সব শূন্য ।
   হিসেবের পাতাটা খুললাম
  দেখলাম সেখানেও ধু ধু প্রান্তর ।
বোকার মত জীবনটাকে নষ্ট করলাম ।
  আজ অনুশোচনায় ভরে যায় আঁখি
   ভেবে পাই না কি করে টানবো
      এ ব্যর্থ জীবনের গ্লানি ।