আসো না,আসো না,হে মোর প্রাণ বন্ধু
এই শীতের রাতে;গড়ব মোরা প্রেমের সিন্ধু ।
  দেখিব আঁখে আঁখে,করিব কথন মুখোমুখি
       করিব বচসা কে দুঃখী,কে সুখী ।
  আসো না একবার মনভরে তোরে দেখি ।
এই শাওন রাতে;গড়ব মোরা প্রেমের সিন্ধু ;
       আসো যদি হে মোর প্রাণবন্ধু ।
   চিরসুখী হই তোরি সাথে করিলে কথন
     দীনে পুরা জীবন মোর হয় যে দহন ।
      কই হে মোর জীবন দীনের সঙ্গী,
নাই ক্যান জ্যোৎস্না রাতে ? চিত্ত মোর শিখন্ডী ।