ক্লান্তিহীন এ জীবন
সুখের সাগরে হাবুডুবু খায়
তবু যেন সুখ খুজে নাহি পায়।


বিশ্রাম যেন তার বড় শত্রু
বিছানায় গা হেলিয়ে ঘুম নাহি আসে
তবু যেন সুখ ঘুর ঘুর করে পাছে পাছে


আনন্দ তার হাতছানির প্রেম
ঘুরে ফিরে আসে বারে বারে
তবুও সে ফিরে না আবার


নেড়ি কুকুরের লেজ নাড়ার মতো
সুখ খুঁজে বেড়ায়
তবুও যেন খুজে নাহি পায়