স্মৃতি
তুমি কি ভুলে গেছ আমায়
ভুলে গেছে টেংরা, শিং-য়ের কাঁটার খোচা
ভুলে গেছ হুড়োহুড়ি করতে গিয়ে
পচাঁ শামুকে পা কাটা


স্মৃতি
তুমি এখন কোথায় আছো
আমি এখন আর তোমায় দেখি না
শুধু অনুভব করি তোমাকে
ফিরে পাবার এক তীব্র ব্যাকুলতা


স্মৃতি
তুমি কি এখনো সবাইকে কাঁদাও
সেবার যখন খুশি গুলো কেড়ে নিলে
কি অট্টহাসিটাই না হেসেছিলে
খুব বিশ্রী লাগছিল তোমায়
তবুও আমি চাই আর একবার হাসো


স্মৃতি
কেনো আর ফিরে আসলেনা ছলে
কেনো আর চাও না হু হু করে কাঁদি
চোখের জলগুলো শুকিয়ে গেছে বলে
নাকি করুণা করছ আমায়
চেয়ে দেখ আমার সমস্ত সুখগুলো বন্দী
তোমার ঐ সৌখিনতায়


সব কিছু ভুলে
আর একবার চাই তোমায়
চাই তোমার মুখোমুখি হতে
কতটা যন্ত্রণা তুমি দেবে আমায়
কতটা সুখ নিবে তোমার হাতে